0

দি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (বিএসআই) ভারতের জাতীয় মান দেহ উপভোক্তা বিষয়ক, খাদ্য ও গণবণ্টন, ভারত সরকার মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় কাজ করছে. এটা মন্ত্রণালয় বা বিভাগের বিআইএস প্রশাসনিক নিয়ন্ত্রণ না থাকার অভিযোগে 23 ডিসেম্বর 1986 মন্ত্রক কার্যকর এসেছিলেন যা ভারতীয় স্ট্যান্ডার্ড অ্যাক্ট, 1986 এর ব্যুরো প্রতিষ্ঠিত হয় বিআইএস পদাধিকার সভাপতি.

প্রতিষ্ঠানের পূর্বে তারপর ইন্ডাস্ট্রিজ বিভাগের ও সরবরাহ নং 1 এসটিডি রেজোলিউশন অধীনে স্থাপন ভারতীয় স্ট্যান্ডার্ড সংস্থা (আইএসআই), ছিল. (4) / 45, আইএসআই সোসাইটিজ রেজিস্ট্রেশন অ্যাক্ট অধীনে নিবন্ধিত ছিল সেপ্টেম্বর 1946 3 তারিখের 1860.
একটি কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে, এটা কেন্দ্রীয় বা রাজ্য সরকার, শিল্প, বৈজ্ঞানিক ও গবেষণা প্রতিষ্ঠান, এবং ভোক্তা সংগঠন থেকে টানা 25 জন সদস্য রয়েছেন. এর প্রধান কার্যালয় কলকাতা, চেন্নাই, মুম্বাই, চন্ডিগড় এবং Delhiand 20 শাখা কার্যালয় আঞ্চলিক অফিসের সঙ্গে, নয়া দিল্লি হয়. এটি ভারতের জন্য ডব্লিউটিও-TBT তদন্ত পয়েন্ট হিসেবে কাজ করে.
দি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (বিএসআই) তে সিভিল ইঞ্জিনিয়ারের অনেক আইন কানুন রয়েছে যা কোড নামে পরিচিত। নিচে কিছু গুরুত্বপূর্ণ কোড পিডিএফ আকারে দেয়া হল. 





INDIAN STANDARD IS.456.2000.pdf



ফাইল যেভাবে ডাউনলোড করবেনঃ
- উপরের লিঙ্কে ক্লিক করুন।
- নতুন যে পেজ আসবে সেখানে উপরে ডান আশে "SKIP AD"  বাটনে ক্লিক করুন।

- এবার যে উইন্ডো আসবে সেখানে ৫সেকেন্ড পর পর যতবার আসবে ততবার নিচের দেখানো ছবির মত "click here"এ  ক্লিক করুন। 

- দয়া করে অন্য কোন লিঙ্কে ক্লিক করবেন না।



- এর পর পুনরায় একই জায়গায় "SKIP AD"বাটন আসবে যাতে ২/৩ বার ক্লিক করলেই কাঙ্ক্ষিত ফাইলটি পেয়ে যাবেন।

ধৈর্য সহকারে এড এর মাধ্যমে আমাদের সাপোর্ট করার জন্যে ধন্যবাদ।





Post a Comment

If you learn something from our post please comment...

 
Top